আপনার ব্লগার ব্লগের প্রতিটি পেজে facebook like বক্স যুক্ত করুন ।

আল্লার নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে আপনার ব্লগার ব্লগের প্রতিটি পেজে facebook like বক্স যুক্ত করবেন । একদম সোজা , শুধু একটু আমার নীচের টিপস গুল লক্ষ করুন ব্যাস তাহলেই হবে ।








১) প্রথমে আপনার ব্লগ লগ অন করুন , তারপর ড্যাশবোর্ড থেকে Template এ ক্লিক করুন তারপর Edit HTML এ ক্লিক করুন তারপর নতুন একটি পেজ ওপেন হবে Expand Widget Templates এই লিখার ঘরে ঠিক দিন ,নিচে চিত্রে দেখুন ।





২) এবার Ctrl + f  প্রেস করে নিচের কোড টি খুজুন  


<data:post.body/>    


৩) এবার <data:post.body/> এই কোড টি খুজে পেলে তার ঠিক নিচে নীচের কোড টি কপি করে পেস্ট করুন ।



<b:if cond='data:blog.pageType == &quot;item&quot;'><iframe src="//www.facebook.com/plugins/likebox.php?href=http%3A%2F%2Fwww.facebook.com%2FAsobondhublog&amp;width=570&amp;height=180&amp;colorscheme=light&amp;show_faces=true&amp;border_color&amp;stream=false&amp;header=false" scrolling="no" frameborder="0" style="border:none; overflow:hidden; width:570px; height:180px;" allowTransparency="true"></iframe></b:if>




৪) এবার Asobondhublog লিখা টাকে মুছে আপনার ফেসবুক এর ইউজার নাম বসান , এবং নীল আর সবুজে ঘিরা যে নাম্বার গুল আছে সেখানে আপনার ব্লগের মাপ উনু যায়ি বসান বা একি রেখে দিন । এবার SAVE বটন এ ক্লিক করে বেরিয়ে আসুন আর আপনার ব্লগের যেকোনো পোস্ট ওপেন করে দেখুন লাইক বক্স দেখতে পাবেন ।



☞ তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে এই রকম নতুন কিছু নিয়ে ভালো থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।


এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

1 মন্তব্যসমূহ

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال