কিভাবে ব্লগ থেকে Subscribe to: Posts(Atom) লিখাটি রিমুভ করবেন !

আসসালামু আলাইকুম, আশাকরি ভাল। সে যাই হোক আজকে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে আপনার ব্লগার ব্লগ থেকে " Subscribe to: Posts(Atom) " বা " Subscribe to: Post Comments (Atom) " এই লিখা টিকে খুব সহজে মুছে ফেলবেন । এটা রিমুভ করার জন্য আমারা দুই ভাবে করতে পারে এক সিএসএস ব্যবহার করে এবং থিম থেকে একটা লাইন রিমুভ করে। যদি সিএসএস কাজ না করলে তাহলে দ্বিতীয় টা ব্যবহার করে এই কাজটি সম্পূর্ণ করবো। তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে কাজটি করবেন ।


How to remove blogger Subscribe to Post Comments (Atom) link


কিভাবে Subscribe to: Post Comments (Atom) লিখা রিমুভ করবেন !


কাজটি আপনি দুই ভাবে করতে পারবেন এক সিএসএস কোড ব্যবহার করে আর একটি থিম থেকে একটা লাইন রিমুভ দ্বারা । তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে দুইটি পদ্ধতি ।

প্রথমে আপনার ব্লগার লগইন করুন এবং Template অপশন থেকে Edit HTML এ ক্লিক করুন । কীবোর্ড এর CTRL+F প্রেস করে নিচের লাইনটি ]]></b:skin>  এই ট্যাগ এর ঠিক উপরে বসিয়ে দিন ।


.feed-links {display:none !important;} 


Save Template এ ক্লিক করে বেরিয়ে আসুন এবং আপনার ব্লগে গিয়ে যেকোনো পোস্ট দেখুন আর ঐ লিখা দেখা যাচ্ছে না ।


কিভাবে টেম্পলেট থেকে রিমুভ করবেন !


প্রথমে আপনার ব্লগে যান এবং একি ভাবে Edit HTML থেকে কীবোর্ড এর CTRL+F প্রেস করে নিচের লাইন দুটি রিমুভ করে দিন ।

এটা রিমুভ করুন Subscribe to: Posts (Atom) রিমুভ করার জন্য


<b:include data='feedLinks' name='feedLinksBody'/> 


এটা রিমুভ করুন Subscribe to: Posts Comments (Atom) রিমুভ করার জন্য 


<b:include cond='data:post.allowComments and data:post.feedLinks' data='post.feedLinks' name='feedLinksBody'/> 


বুঝতে না পারলে নিচের স্ক্রীনশর্ট দেখুন ক্লিয়ার বুঝতে পারবেন ।




আশাকরি বুঝতে পেরেছেন কোন রকম সমস্যা হলে নিচে কমেন্ট করুন , পোস্টটি ভাল লাগলে অবশ্যই আমাদের কমেন্ট করুন সঙ্গে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন । আজকের মত এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে । ভাল থাকবেন সুস্থ থাকবেন ।

এসো বন্ধু

আমি পারভেজ ব্লগিং এর সঙ্গে যুক্ত আছি গত বেশ কিছু বছর, বাংলা ব্লগিং এর সঙ্গে সঙ্গে আমি অন্য ভাষাতেও ব্লগিং করি। সেই সব কারনে ব্লগে নিয়তম থাকা হয়না, আপনাদের ভালোবাসা যদি আগের মত আবার ফিরে পাই তাহলে অবশ্যই নিয়মত হবার চেস্ট করবো। facebook telegram youtube twitter

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে বন্ধুরা এমন কোন মন্তব্য পোস্ট করবেন না যার ফলে লেখকের মনে আঘাত করে ! কারণ একটা ভাল মন্তব্য আমাদের আরও ভাল কিছু লিখার অনুপেরনা যাগাই !!

নবীনতর পূর্বতন

نموذج الاتصال